শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে ধান চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধন: লটারির মাধ্যমে মনোনীত ৮১০ ভাগ্যবান কৃষক জগন্নাথপুর পৌরশহরে ৩৫ দোকানঘর  ভাড়া থানায় দিলেন ব্যবসায়ী গন জগন্নাথপুরে চুরি যাওয়া ৩টি টমটম উদ্ধার : গ্রেপ্তার ৪  জগন্নাথপুর পৌরশহরে ৫৫ দোকানঘর  ভাড়া থানায় দেওয়ার নির্দেশ পুলিশের জগন্নাথপুরে আদালতের নির্দেশ মোতাবেক বিজ্ঞপ্তি দিয়ে ও নির্ধারিত তারিখে দোকানঘর  নিলাম হয়নি!   সাংবাদিক শংকর রায়ের মৃত্যু তে প্রবাসী  সাংবাদিক তৌফিক আলী মিনার এর শোক জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই: প্রেসক্লাবের শোক এবার ৩২ টাকা কেজিতে ৫ লাখ টন ধান,   ১২ লাখ টন চাউল কিনবে সরকার  জগন্নাথপুরে লন্ডন প্রবাসীর বাড়ী বেদখল চেষ্টায় সংবাদ সম্মেলন জগন্নাথপুরে হাওরে ধান কাটার ধুম, বঙ্গবন্ধু-১০০ জাতের ধানে চিটা

ঈদ নামাজের আগে ফিতরা আদায় করা অত্যাবশ্যক

ঈদ নামাজের আগে ফিতরা আদায় করা অত্যাবশ্যক

আজ উনত্রিশ রমজান। এবারের করোনাভাইরাসকালীন ঈদে আনন্দ, কোলাকুলি হবে না। করোনা-পূর্ব সময়ে একে অপরকে বুকে জড়িয়ে দোয়া পাঠ করতাম, ‘আল্লাহুম্মা যিদ মুহাব্বতি লিল লাহি ওয়া রাসুলিহি।’ অর্থাৎ ‘হে আল্লাহ্‌ আমাদের মধ্যে আল্লাহ্‌ এবং রাসুল (সা.)-এর প্রতি মহব্বত,ভালোবাসা অধিক পরিমাণে বাড়িয়ে দিন। কিন্তু করোনাভাইরাসের কারণে সাময়িকভাবে এই আমল পালন থেকে আমরা বিরত। সকল রোজাদারবৃন্দ ঈদের নামাজে যাওয়ার আগেই ছাদাকাতুল ফিতর তথা রোজার ফিতরা আদায় করা অত্যাবশ্যক। রোজার ফিতরা বা রোজার জাকাত আদায় না করলে রোজার পবিত্রতা অর্জন হয় না। ঈদের দিন-রাত রোজাদার আল্লাহ্‌র নিকট যে দোয়া করে মহান আল্লাহ্‌ পাক তা মঞ্জুর করেন। মহান আল্লাহ্‌ পাক পবিত্র কুরআনুল করিমে ঘোষণা করেন যে, তোমরা স্বীয় প্রতিপালককে ডাকো, কাকুতি মিনতি করে, এবং সংগোপনে (সূরায়ে আল আরাফ ৫৫)।
করোনাকালীন সময়ে একমাত্র মহান আল্লাহ্‌ ব্যতীত আমাদেরকে আর কেউ রক্ষা করতে পারবে না। করোনাভাইরাসের টিকা ঐ সমস্ত শুধুমাত্র মানুষের মনকে সাময়িক গ্লানি থেকে মনকে সান্ত্বনা দেয়া। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস কিসের অশনি সংকেত, কিসের আলামত একমাত্র মহান আল্লাহ্‌ পাক রাব্বুল আলামীনই ভালো জানেন। পৃথিবী সৃষ্টির পর থেকেই ইতিপূর্বে দুনিয়াতে অনেক মহামারি হয়েছে। কিন্তু করোনাভাইরাসের মতো ইয়া নাফছির মহামারি পৃথিবীতে কখনোই হয়নি। মহান আল্লাহ্‌ পাক আমাদিগকে করোনাভাইরাস মহামারি থেকে হেফাজত করুন। আল্লাহ্‌ পাক আমাদের সকলের সহায় হোন। আমীন।
লেখক-মাওলানা এম এ করিম ইবনে মছব্বির।
সৌজন্যে মানব জমিন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017-2023 Jagannathpurnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com